রোববার এসএসসির ফল, মোবাইলে জানতে নিবন্ধন - Jashore24.com

শিরোনাম

রোববার এসএসসির ফল, মোবাইলে জানতে নিবন্ধন

রোববার এসএসসির ফল, মোবাইলে জানতে নিবন্ধন
রোববার এসএসসির ফল, মোবাইলে জানতে নিবন্ধন 
করোনা ভাইরাসের কারনে যানবাহন চলাচল বন্ধ থাকায় এবার সময়মত এসএসসি পরীক্ষার ফল প্রকাশ বড় চ্যালেঞ্জ হয়ে ওঠে। ছুটি বাতিল করে কাজ করা এবং অনলাইনে রেজাল্ট শিট পাঠানোর ফলে তিনমাসের মাথায় ফল দেয়া সম্ভব হচ্ছে বলে জানিয়েছেন আন্তঃবোর্ড কন্ট্রোলার কমিটির সভাপতি এবং ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলাম। ফল পাওয়ার ক্ষেত্রেও পরিবর্তন এসেছে বলে জানান তিনি।

গত কয়েক বছর ধরে এসএসসি এবং এইচএসসি পরীক্ষার ফল পরীক্ষা শেষ হওয়ার দুই মাসের মধ্যে প্রকাশ করে সরকার। কিন্তু এ বছর করোনা ভাইরাসের কারণে দুই মাসের বেশি সময় ধরে সাধারণ ছুটি চলায় কিছূটা অনিশ্চয়তা দেখা দেয়।

তবে তা কাটিয়ে এখন ফল প্রকাশের অপেক্ষায় শিক্ষা বের্ডে কর্তৃপক্ষ। আন্তঃবোর্ড কন্ট্রোলার কমিটির সভাপতি এবং ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলাম জানিয়েছেন, দ্রæত সময়ে মোবাইল ফোনের খুদে বার্তার মাধ্যমে ফল জানার ব্যবস্থা করেছে শিক্ষা বোর্ডগুলো। এ জন্য পরীক্ষার্থীদের প্রাক নিবন্ধন করতে হবে।

প্রাক নিবন্ধনের জন্য মোবাইল নম্বর থেকে SSS Board, Name, Roll, Year লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। আগেও এ পদ্ধতি থাকলেও এবারেরটা অধিক সহজ করা হয়েছে।

সবাই আন্তরিকভাবে কাজ করেছে বলে তিন মাসের মধ্যে ফল প্রকাশ করা সম্ভব হচ্ছে বলেও জানান অধ্যাপক এস এম আমিরুল ইসলাম।

এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় নয়টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি বোর্ডের আওতায় ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে।

No comments

close