ঈদের ছুটিতে করোনায় মারা গেল যশোরের তিনজন - Jashore24.com

শিরোনাম

ঈদের ছুটিতে করোনায় মারা গেল যশোরের তিনজন

ঈদের ছুটিতে করোনায় মারা গেল যশোরের তিনজন

ঈদের  ছুটির মধ্যে করোনা আক্রান্ত হয়ে যশোরের তিনজনের মৃত্যু হয়েছে। যদিও এসব মৃত্যু যশোরের বাইরে । আর যশোরে আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে একশ’। যারা মারা গেছেন তারা হলেন, শহরের পুরাতন কসবা পুলিশ লাইন টালিখোলা এলাকার আওয়ামী লীগ নেতা চুড়ামনকাটি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমিরুল ইসলাম রন্টুর ছোট  ছেলে তমারুল তমাল (৩৬), রবীন্দ্রনাথ (আরএন) সড়কের নতুন বাজারের পিছনের আনিসুর রহমান কলি (৫৬) ও শার্শা উপজেলায় চটকাপোাতা গ্রামের হুমায়ুন কবির (৫৯)।

মৃত তমালের স্বজনরা জানান, তিনি ঢাকা অ্যাসট ডেভেলপমেন্ট অ্যান্ড হোল্ডিংস লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানে সহকারী মহাব্যবস্থাপক ( এজিএম) হিসেবে কর্মরত ছিলেন। ষষ্ঠ রোজায় তমাল অসুস্থ হয়ে পড়েন। এরপর পরিবারের লোকজন তাকে ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি  করে। সেখান থেকে চিকিৎসাধীন অবস্থায়, গত শনিবার পর্যন্ত তার অবস্থা ভালো ছিল। কিন্তু ঈদের আগের দিন সকালে আকস্মিকভাবে মারা যান তিনি । ওইদিন রাতেই যশোরের কারবালা কবরস্থানে তাকে দাফন করা হয়।

এদিকে , শার্শার হুমায়ুন কবির করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে তার ভাই কর্ণেল (অব.) ডাক্তার মোহাম্মাদ শাহজাহানের অধীনে ঢাকার চিকিৎসাধীন ছিলেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে তার মৃত্যু হয়। ওইদিন রাতেই কোয়ান্টাম ফাউন্ডেশনের গ্রেটার যশোরের সদস্যরা তাকে শার্শার পারিবারিক কবরস্থানে দাফন করেন।

করোনায় মৃত তমারুল ইসলাম তমাল ও হুমায়ুন কবিরের দাফনের অংশ নেন কোয়ান্টাম ফাউন্ডেশনের সদস্যরা । এছাড়া, আনিছুর রহমান কলির দাফন কাজে অংশ নেন যশোর জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম জুয়েলের নেতৃত্বে কিছু লোকজন অংশ নেন।

কোয়ান্টাম ফাউন্ডেশনের বৃহত্তর যশোরের অর্গানাইজার মানিক জানান, জেলা প্রশাসন তাদেরকে শীতাতপ নিয়ন্ত্রিত গাড়ি দিয়ে সহযোগিতা করছে । সেটি না হলে তাদের পক্ষে দাফন কাজ কঠিন হতো বলে জানান তিনি। মানিক জানান, শার্শায় হুমায়ুন কবিরকে দাফন করতে উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং থানায় ওসি তাদেরকে বিভিন্নভাবে সহযোগিতা করেন। যশোরে তমালের দাফনে সিভিল সার্জন শেখ আবু শাহীন উপস্থিত ছিলেন বলে জানান তিনি।

সিভিল সার্জন শেখ আবু শাহীন জানান, যশোর এখনো পযন্ত  কারো মৃত্যু হয়নি। যারা মারা গেছেন তারা সকলেই ঢাকায় অবস্থান করতেন এবং  সেখানে  চিকিৎসাধীন অবস্থান তাদের মৃত্যু হয়েছে। তবে যশোরে আক্রান্তের সংখ্যা একশ’ ছুঁয়েছে।

সূত্র: গ্রামের কাগজ

No comments

close