২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্ত ১৯৭৫, মৃত্যু ২১ - Jashore24.com

শিরোনাম

২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্ত ১৯৭৫, মৃত্যু ২১

২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্ত ১৯৭৫, মৃত্যু ২১
২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্ত ১৯৭৫, মৃত্যু ২১ 
প্রাণঘাতি করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় (২৫ মে, সোমবার সকাল ৮টা) সর্বোচ্চ আক্রান্ত হয়েছে ১৯৭৫ জন। এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫ হাজার ৫৮৫ জনে। একই সময় ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় এখন পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৫০১ জনে জনে। এছাড়া আরো ৪৩৩ জনসহ এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭৩৩৩ জন।

আজ সোমবার (২৫ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, ২৪ ঘণ্টায় সুস্থ ৪৩৩ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন সাত হাজার ৩৩৪ জন। মৃতদের মধ্যে ১৬ জন পুরুষ এবং পাঁচ জন নারী। তাঁদের মধ্যে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে নয় জন, রংপুর বিভাগে একজন রয়েছেন।

তিনি আরও বলেন, মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুই জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুই জন, ৪১ থেকে ৭০ বছরের মধ্যে চার জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে নয় জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন, ১১ বছর থেকে ২০ বছরের মধ্যে এক জন রয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২৮৪ জন। ছাড়পত্র পেয়েছেন ৯৫ জন। এখন পর্যন্ত ছাড়পত্র পেয়েছেন চার হাজার ৬৫৩ জন।

সারাদেশে আইসোলেশন শয্যা রয়েছে ১৩ হাজার ২৬৪টি। প্রস্তুত করা হচ্ছে আরও ৬৭টি। ঢাকার ভেতরে রয়েছে সাত হাজার ২৫০টি। বাইরে রয়েছে ছয় হাজার ৩৪টি।দেশে আইসিইউ শয্যা সংখ্যা আছে ৩৯৯টি। ডায়ালাইসিস ইউনিট আছে ১০৬টি।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, শেষ ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে এসেছেন দুই হাজার ৩৮৪ জন। মোট কোয়ারেন্টিনে আছেন ৫৫ হাজার ৪০৩ জন। ছাড় পেয়েছেন দুই হাজার ১১২ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে এসেছেন দুই লাখ ৬৫ হাজার ৮৬৩ জন। এরমধ্যে মোট ছাড় পেয়েছেন দুই লাখ ১০ হাজার ৪৫৮ জন।

No comments

close