যশোরে একই পরিবারে পাঁচ সদস্য করোনায় আক্রান্ত - Jashore24.com

শিরোনাম

যশোরে একই পরিবারে পাঁচ সদস্য করোনায় আক্রান্ত

যশোরে একই পরিবারে পাঁচ সদস্য করোনায় আক্রান্ত 

যশোরে একদিনেই ১২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছেন। এরমধ্যে পাঁচজনই এক পরিবারের। জেলা শহরের পুরাতন কসবা রায়পাড়ার পরিবারটির এক সদস্য আগেই আক্রান্ত বলে শনাক্ত হয়েছিলেন। মঙ্গলবার (১৬ জুন) জেলার সিভিল কার্যালয়ের সূত্রে জানা গেছে।

পরিবারটির এক সদস্য জানান, পরিবারের মোট সাতজনের নমুনা দেওয়া হয়েছিল পরীক্ষার জন্য। এর মধ্যে তার মা ও বড় ভাবির রিপোর্ট নেগেটিভ এসেছে। বাকি পাঁচজনের রিপোর্ট এসেছে পজিটিভ।

তিনি জানান, তার বড় ভাই বিদ্যুৎ বিভাগের ঠিকাদার। সেই সূত্রে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে কাজ সেরে চলতি মাসের প্রথম দিন তিনি যশোর ফেরেন। এরপর জ্বর হলে তার নমুনা পরীক্ষার জন্য দেওয়া হয়। গত ৯ জুন রিপোর্ট পজিটিভ আসে। এরপর প্রথমে তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে নেওয়া হয় যশোরের অস্থায়ী করোনা হাসপাতালে (টিবি হাসপাতাল)। সেখানে চিকিৎসাধীন অবস্থায় হার্টবিট কমে যাওয়ায় তাকে পাঠানো হয় খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে। এখন তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

যুবক আরও জানান, আজ তিনি ছাড়াও করোনা রোগী হিসেবে শনাক্ত হয়েছেন তার স্ত্রী (২০), দুই বছর বয়সী শিশু সন্তান, তার বাবা (৫৮) এবং তার ছোটভাই (২৪)। এ নিয়ে পরিবারটিতে করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ছয়জন।

এদিকে ৯ জুন থেকেই তাদের বাড়ি লকডাউন। কিন্তু প্রশাসনের কোনও পর্যায় থেকে তাদের খোঁজ-খবর নেওয়া হয় না। তার দুই বছর বয়সী শিশুর দুধ কেনার জন্যও কেউ সহযোগিতা করে না। অথচ পাড়ার কারও অভিযোগের প্রেক্ষিতে একদিন পুলিশ তাদের শাসিয়েছে, যাতে বাড়ির কেউ বাইরে বের না হয়।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, আজ শনাক্ত হওয়াদের মধ্যে রয়েছেন যশোর শহরের সার্কিট হাউজপাড়ার বাসিন্দা ও অগ্রণী ব্যাংক নড়াইলের লোহাগড়া শাখার ম্যানেজার হাসান তারেক (৪১)। আরও আছেন শহরের চাঁচড়া এলাকার বাসিন্দা ও জেলা শ্রমিক লীগের সহ-সম্পাদক সেলিম রেজা পান্নু (৪৫)। শ্রমিক লীগের এই নেতার পরিবারের এক নারীও করোনা রোগী বলে শনাক্ত হয়েছেন।

যশোর সিভিল সার্জনের মুখপাত্র ডা. মো. রেহেনেওয়াজে একই পরিবারের পাঁচজনের করোনা শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, আক্রান্ত সবাইকে নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে। তাদের বাড়ি লকডাউন করেছে স্থানীয় প্রশাসন।

সূত্র: সময় নিউজ বিভি

No comments

close