এবার ১৬টি কার্ড দেখালেন রেফারি মাতেউ লাহোজ - Jashore24.com

শিরোনাম

এবার ১৬টি কার্ড দেখালেন রেফারি মাতেউ লাহোজ

 

এবার ১৬টি কার্ড দেখালেন রেফারি মাতেউ লাহোজ

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা-নেদারল্যান্ডের মধ্যকার কোয়ার্টার ফাইনাল ম্যাচটি নানানভাবে বিতর্কিত ছিলো। যার মধ্যে সব থেকে বেশি আলোচনা হয়েছে, মাতেউ লাহোজের রেফারিং নিয়ে। সেই ম্যাচে ১৯টি কার্ড দেখিয়েছিলেন এই স্প্যানিশ রেফারি।


এবার নতুন করে আবারো আলোচনায় তিনি। এক ম্যাচে এবার ১৬ বার কার্ড দেখালেন তিনি।

গত ৩১ ডিসেম্বর লা লিগায় বার্সেলোনার বিরুদ্ধে খেলতে নেমেছিল এস্প্যানিয়ল। সেই ম্যাচে এই স্প্যানিশ রেফারি যেন মেতে উঠেছিলেন কার্ড খেলায়! দুই দলের মোট ১৩ জন ফুটবলার এবং কোচসহ মোট ১৬টি কার্ড দেখিয়েছেন তিনি।

এছাড়া একটি লাল কার্ড দিলেও পরে সেটি বাতিল করা হয়।

লাহোজের এই কার্ডখেলা, ম্যাচের শুরু থেকে একদম শেষ পর্যন্ত বিদ্যমান ছিলও। ২৫ মিনিটে বার্সা ফুটবলার ফাতিকে প্রথম কার্ডটি দেখান তিনি। এরপর প্রথম অর্ধে আরো তিনটি কার্ড দেখে দুই দলের ফুটবলাররা।

অবশিষ্ট ১২টি কার্ড ম্যাচের দ্বিতীয় অর্ধে দেয়া হয়। যার মধ্যে বার্সার জর্ডি আলবা এবং এস্প্যানিয়লের ভিনিসিয়াস সৌজাকে দুইটি করে হলুদ কার্ড দেখানো হয়। যার ফলে তাদের দুইজনকেই মাঠ ছাড়তে হয়।

ম্যাচের ৮৪ মিনিটে এস্প্যানিয়ল ফুটবলার লিয়েনড্রো ক্যাব্রেরাকে লাল কার্ড দেখালেও ভিএআর চেক করার মাধ্যমে সেটি বাতিল করা হয়।

ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট শেষ হওয়ার পরেও পাঁচটি কার্ড দেখান এই বিতর্কিত রেফারি। যার মধ্যে বার্সেলোনা কোচ জাভি এবং বেঞ্চে থাকা রাফিনহাকেও হলুদ কার্ড দেখানো হয়।

কার্ড খেলার এই ম্যাচে, ১-১ গোলে ড্র করে লিগ লিডাররা। মার্কোস অলন্সোর গোলে ৭ মিনিটেই এগিয়ে যায় বার্সা। কিন্তু ৭৩ মিনিতে অলন্সোর ভুলেই পেনাল্টি পায় এস্প্যানিয়ল। সুযোগ কাজে লাগিয়ে ‘হোসেলু’ দলকে সমতায় ফেরালে আর কোন গোলের দেখা পায়নি কোন দল।

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের আলোচিত সেই ম্যাচে ১৪টি হলুদ এবং একটি লাল কার্ড দেখিয়েছিলেন এই রেফারি। তখন সমালোচনার মুখে সেমিফাইনালের আগেই দেশে ফেরত পাঠানো হয় মাতেউ লাহোজকে।

No comments

close